গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় পাঠ্য পুস্তক দিবস ও বই উৎসব অনুষ্ঠিত

গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় পাঠ্য পুস্তক দিবস ও বই উৎসব অনুষ্ঠিত
এম দুলাল আহাম্মদ,খাগড়াছড়ি:-
খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বছরের ১ম দিবসে কোমলমতি শিশুদের হাতে বই তুলে দিতে পাঠ্য পুস্তক দিবস ও বই উৎসব আয়োজন করে।
উক্ত বই উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহ আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান বর্তমান জেলা পরিষদের অন্যতম সদস্য মেমং মারমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা। বই উৎসবের শুরুতেই অতিথিদের উপহার দিয়ে বরণ করেন মাদ্রাসার সহকারী সুপার মাওঃ আ,ন,ম রফিকুল ইসলাম। পরে বিশেষ অতিথিকে সম্মাননা স্মারক তুলে দেন সভাপতি ও মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা জায়নুল আবদীন।
বই উৎসবে স্বাগত বক্তব্যে মাদ্রাসার শিক্ষা কার্যক্রমের চিত্র তুলে ধরেন এবং  বর্তমান সরকারের  প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে  বলেন বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব ও উন্নয়ন ও জনবান্ধব সরকার। যার উদাহরণ হলো করোনার দুর্যোগের মধ্যেও বছরের প্রথমদিন কোমলমতি শিশুদের হাতে বই দেওয়া। অতিথিদ্বয় বর্তমান সরকারের শিক্ষাবান্ধব উন্নয়নমূলক কাজগুলো বাস্তবায়নে শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

আপনি আরও পড়তে পারেন